কেশবপুর উপজেলার শীর্ষ সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদককারবারি, ১২ মামলার দুর্ধর্ষ আসামি নজরুল ইসলাম (৩৬) চাঁদাবাজি মামলায় গ্রেফতার হওয়ার ঘটনায় সংবাদ প্রকাশ করায় দৈনিক আজকের কালের চিত্র পত্রিকার খুলনা বিভাগীয় প্রধান সাংবাদিক শামীম আখতার মুকুল কে (৪২) সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরনের হুমকি-ধামকি দিয়ে আসছে। হুমকির ঘটনা উল্লেখ করে সাংবাদিক শামীম আখতার মুকুল জীবনের নিরাপত্তা চেয়ে গতকাল ১৪ অক্টোবর (শুক্রবার) রাতে কেশবপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। হুমকিদাতা নজরুল ইসলাম কেশবপুর পৌরসভার বাজিতপুর গ্রামের কওছার আলী মোড়লের ছেলে।

কেশবপুরের দুর্ধর্ষ সন্ত্রাসী নজরুল চাঁদাবাজিতে

হুমকির স্বীকার সাংবাদিক মোঃ শামীম আখতার মুকুল দৈনিক আজকের কালের চিত্র পত্রিকার খুলনা বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত এবং ন্যাশনাল প্রেস সোসাইটির গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করে আসছে।

থানার ডায়েরি সূত্রে জানা গেছে, গত ১০ অক্টোবর ২০২২ ইং তারিখে চাঁদাবাজি মামলাসহ মোট ১২টি মামলার দূর্ধষ আসামী নজরুল ইসলামের বিরুদ্ধে দৈনিক আজকের কালের চিত্র পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের জের ধরে গত ১৩ অক্টোবর (বৃহস্পতিবার) রাতে ১১:৫৭ মিনিটে নজরুল ইসলাম নামের নিজ ফেসবুক আইডির ম্যাসেঞ্জার থেকে সাংবাদিক শামীম আখতার এর ব্যবহৃত ফেসবুক আইডির ম্যাসেঞ্জারে ভিডিও কল করেন।

আরোও পড়ুন:

পাকিস্তানের সাবেক প্রধান বিচারপতিকে গুলি করে হত্যা

ইতিহাস ঐতিহ্যে যশোর জেলা

কল না ধরায় সেই থেকে লেখার মাধ্যমে বিভিন্ন সময় অকথ্য ভাষায় গালাগালিজ ও প্রাণনাশের হুমকি-ধামকি প্রদান করে আসছে। সে উপজেলার এলাকার একজন চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদককারবারী, অস্ত্রবাজ, দূধর্ষ ও ভয়ংকর প্রকৃতির লোক হওয়ায় বর্তমানে শামীম আখতার এবং তার পরিবারের লোকজন নিরাপত্তাহীনতায় ভূগছে। ইতিপূর্বে নজরুল ইসলামের বিরুদ্ধে কেশবপুর থানায় ১২টি মামলা রয়েছে। যেকোন মুহুর্তে নজরুল ইসলাম ওই সাংবাদিকের উপর হামলা এবং পরিবারের লোকজনের বড় ধরনের ক্ষতি সাধন করতে পারে বলে এলাকাবাসীর অনেকেই আশঙ্কা করছেন।

সাংবাদিক শামীম আখতার মুকুলকে অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রাননাশের হুমকির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ন্যাশনাল প্রেস সোসাইটি গণমাধ্যম ও মানবাধিকার সংস্থার প্রতিষ্ঠা মাহবুবুর রহমান, মহাসচিব শারমিন মাহবুব সহ কেন্দ্রীয় কমিটি ও কেশবপুর উপজেলা শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সহ ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থার গোটা পরিবার। তারই পাশাপাশি সাংবাদিক শামীম আখতার মুকুল এর জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান এবং হুমকিদাতা নজরুল ইসলামকে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য পুলিশ প্রশাসনের কাছে হস্তক্ষেপ কামনা করেছেন।

আরোও পড়ুন:

ভালোবাসা নিয়ে কিছু উক্তি ও বাণী

ধারের টাকা ফেরত নিয়ে বিপাকে মাগুরা জেলা শিক্ষা অফিসার

শার্শার পাঁচ ভুলোট সীমান্তে ৪৩টি স্বর্ণের বার উদ্ধার

উল্লেখ্য, গত ৮ অক্টোবর (শনিবার) রাতে উপজেলার হাসানপুর গ্রামে মৃত ওহাব বিশ্বাসের ছেলে আমজাদ হোসেন বাড়ীতে চাঁদাবাজি করতে গিয়ে বাজিতপুর গ্রামের কওছার আলী মোড়লের ছেলে নজরুল ইসলাম (৩৬) পুলিশের হাতে আটক হয় এবং কেশবপুর থানা একটি মামলা হয়। থানার মামলা সূত্রে গত ১০ অক্টোবর (সোমবার) ১২টি মামলার দূর্ধর্ষ আসামী নজরুল ইসলাম চাঁদাবাজি মামলায় গ্রেফতার হওয়ার ঘটনায় আজকের কালের চিত্র পত্রিকার অনলাইন সহ বিভিন্ন প্রত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।